Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পুলিশ ইন্সপেক্টরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবার নির্দেশ

গণধর্ষণ মামলায় তদন্তে গাফিলতি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৭:২৩ পিএম | আপডেট : ৩:১৬ পিএম, ৫ নভেম্বর, ২০১৯

মামলায় আসামীদের অব্যাহতি দেবার সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দেয়ায় বরিশালে গোয়েন্দা পুলিশের ইনেসপেক্টর আলমগীর হোসেন-এর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক আবু শামীম আজাদ। ইনেসপেক্টর আলমগীর এক গৃহবধুর গণধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন।
আদালত সুত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৫ আগষ্ট রাতে হিজলা উপজেলার দেবুরা গ্রামের এক অন্তস্বঃত্বা গৃহবধুকে একই গ্রামের ৫ জন পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় গৃহবধু নিজে বাদী হয়ে দেবুরা গ্রামের আয়নাল মাঝি (২৮), মোহাম্মদ হোসেন (৪৫), জুম্মান হাওলাদার (২২), মোজাম্মেল মাঝি (২৬) ও খালেক সিকদারের (২৮) বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জেলা গোয়েন্দা পুলিশে দেয়া হলে পরিদর্শক আলমগীর হোসেন তদন্ত কর্মকর্তা নিযুক্ত হন।
তদন্তে ‘গৃহবধুর অভিযোগ প্রমাণিত হয়নি’, এমন তথ্য দিয়ে ঐ পুলিশ কর্মকর্তা গত ১৪ জানুয়ারী আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেন। ধর্ষিতা গৃহবধু এ প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে আপত্তি দেন। আদালতে শুনানীতে পরিদর্শক আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলার তদন্তে গাফেলতির অভিযোগ প্রমানিত হয়। এ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ