Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপাসিয়ায় জেএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে ৩ শিক্ষককে অর্থদন্ড

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৮:৪৭ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ৪ নভেম্বর, সোমবার জেএসসি ইংরেজী পরীক্ষা চলাকালে কেন্দ্রের ভিতরে মুঠোফোন, মোটরসাইকেল নিয়ে প্রবেশ ও অতিরিক্ত প্রশ্ন এবং খাতাসহ ধরা পড়েন ৩ শিক্ষক। তাদের অর্থদণ্ড ও কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাবলিক পরিক্ষাসমূহ(অপরাধ) আইন ১৯৮০ এর ধারা -১১(গ) মোতাবেক এ শাস্তি দেয়া হয়। কাপাসিয়া উপজেলার ইউনিয়ন উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে অনীয়মের দায়ে এ অর্থদন্ড ও শোকজের ঘটনা ঘটে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এডিসি( শিক্ষা ও আইসিটি) মো: শফিউল্লাহ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চোধরী ও নির্বাহী ম্যাজিস্ট্রট ও কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল জেএসসি পরীক্ষার্থীদের ইংরেজি বিষয়ে পরীক্ষা ছিল। লোহাদী উচ্চ বিদ্যালয়ের সরকারী শিক্ষক আব্দুল কাদের মোবাইল ফোন ও মটর সাইকেলসহ কেন্দ্রের ভিতর প্রবেশ করে। এ অপরাধে আব্দুল কাদেরকে ১০ হাজার টাকা ও ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাতাহার হোসেন কে ৩টি প্রশ্ন ও ৩টি খাতাসহ ধরা পড়ার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং বারাব বাকীর কারিগরি স্কুলের সহকারি শিক্ষক নাসির মৃৃধা কে হল পরিদর্শক হিসেবে দায়িত্বপালন অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত ।
এ সময় তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে তাঁদের কাছে থাকা মুঠোফোনটি জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে শিক্ষকগণ তাদের অপরাধ স্বীকার করেন। উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মোসা. ইসমত আরা বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ শিক্ষককে অর্থদ- দেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে শিক্ষকের ব্যবহৃত মুঠোফোনটি আলামত হিসেবে জব্দ করা হয়েছে।



 

Show all comments
  • মোঃ সাইফুল ইসলাম ৪ নভেম্বর, ২০১৯, ১০:১২ পিএম says : 0
    ফাতাহারকে প্রশ্ন ও খাতাসহ ধরা হয়নি।তার কাজ কন্টল রুমে বসে খাতাবিলি বন্টন করা।নিয়ম অনুসারে খাতা বন্টনও করেছে। শ্রেণী কক্ষে অনুপস্থিত শিক্ষাথীদের খাতা জমানেয়া তার কাজ।
    Total Reply(0) Reply
  • মোঃ সাইফুল ইসলাম ৪ নভেম্বর, ২০১৯, ১০:১২ পিএম says : 0
    ফাতাহারকে প্রশ্ন ও খাতাসহ ধরা হয়নি।তার কাজ কন্টল রুমে বসে খাতাবিলি বন্টন করা।নিয়ম অনুসারে খাতা বন্টনও করেছে। শ্রেণী কক্ষে অনুপস্থিত শিক্ষাথীদের খাতা জমানেয়া তার কাজ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএসসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ