Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরের শ্রীবর্দী উপজেলার ইউএনও’র উপর হামলা মামলায় মেয়র কারাগারে

প্রকাশের সময় : ২০ জুন, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুরের শ্রীবর্দী উপজেলার ইউএনও হাবিবা শারমিন এর উপর হামলা মামলায় পৌরসভার মেয়র আবু সাঈদকে কারাগারে পাঠিয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক হাসান সরকার শাহরিয়ার। উচ্চ আদালতের শর্ত অনুযায়ী আজ ২০ জুন সোমবার দুপুরে শেষ দিন জামিন আবেদন করে নি¤œ আদালতে হাজির হয় মেয়র আবু সাঈদ। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।
জানা গেছে, ৩১ মার্চ শেরপুরের শ্রীবরদী উপজেলার ৬ টি ইউপিতে নির্বাচন চলাকালে আচরণবিধি লঙ্ঘন করেন শ্রীবরদী পৌরসভার মেয়র ও আওয়ামীলীগের উপজেলা কমিটির সদস্য আবু সাইদ। ভোট চলাকালীন তিনি পৌরসভার গাড়ি নিয়ে বিভিন্ন কেন্দ্রে ঘোরাঘুরি করেন। বিষয়টি জানতে পেরে শ্রীবর্দী ইউএনও হাবিবা শারমিন তাকে নিবৃত করার চেষ্টা করেন। এতে উত্তেজিত হয়ে ইউএনওর সঙ্গে অশোভন আচরণ করেন সাইদ। এমনকি ইউএনওকে হত্যার হুমকিও দেন। পরে ওইদিন রাতেই নির্বাচনী সামগ্রীসহ নিজ কার্যালয়ে ফেরার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হন ইউএনও হাবিবা শারমিন এবং তার গাড়ির চালক।
পরে এ ঘটনায় শেরপুরের জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিম বিভাগীয় কমিশনারের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগকে এ বিষয়ে এক চিঠি দেন। চিঠিতে তিনি উল্লেখ করেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে মেয়র আবু সাইদের আচরণ অনভিপ্রেত, অনাকাঙ্খিত ও নির্বাচনী আচরণবিধি পরিপন্থী এবং স্থানীয় প্রশাসনের জন্য হুমকিস্বরূপ। জরুরি ভিত্তিতে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ও প্রশাসনিক ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয় চিঠিতে। চিঠির অনুলিপি নির্বাচন কমিশন, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও দেয়া হয়।
১৩ এপ্রিল ইসি থেকে ওই মেয়রকে সাসপেন্ড এবং তাকে নির্বাচনী আইনে মামলা দায়ের করে তাকে গ্রেফতারের নির্দেশ দিয়ে চিঠি দেয় শেরপুরের জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিমের কাছে। জেলা প্রশাসক এ ব্যপারে ব্যবস্থা নিলে মেয়র আবু সাঈদ দীর্ঘ দিন পালিয়ে থেকে উচ্চ আদালতে গিয়ে জামিনের আবেদন করেন। কিন্তু আদালত জামিনের জন্য ২০ জুনের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ