Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাসূল (সা.) পৃথিবীতে রহমত হিসেবে আবির্ভূত হয়েছেন

দরবারে হাশেমীয়ায় সেমিনারে বক্তারা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারত থেকে আগত হযরত মখদুম মুনঈম পাকবাজ (রহ.) দরবারের সাজ্জাদানশীন প্রফেসর ড. আল্লামা সৈয়দ শামীম উদ্দিন আহমদ মুনঈমী বলেন, আল্লাহর নিকট থেকে রাসূল (সা.) আত্মশুদ্ধি, হেদায়াত এবং মোমিনের জন্য রহমত হিসেবে আবির্ভূত হয়েছেন। 

গত রোববার আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (সা.) গাউছিয়া জিলনী কমিটির উদ্যোগে নগরীর জালালাবাদ হাশেমী নগরস্থ দরবারে হাশেমীয়া আলীয়া আহছানুল উলুম জামেয়া গাউছিয়া কামিল মাদরাসা সংলগ্ন ঈদে মিলাদুন্নবী (সা.) ময়দানে ১২ দিনব্যাপী অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আল্লামা কাজী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমীর সভাপতিত্বে সেমিনারে আলোচনায় অংশগ্রহন করেন ঢাকা দারুল উলুম আহসানিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দীন, ঢাকা প্রাইম ইউনিভার্সিটির লেকচারার ড. আবু সাঈদ মুহাম্মদ ইউসুফ জিলানী, পটিয়া হাইদগাঁও মাজহারুল উলুম ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মাওলানা ছৈয়দ মুহাম্মদ আলাউদ্দীন, শাহী দরবারে ইসলামি কমপ্লেক্স-এর উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মোজাম্মেল হক আল কাদেরী। উদ্বোধনী বক্তব্য রাখেন মাওলানা হাফেজ ক্বারী মুহাম্মদ মহিউদ্দীন হাশেমী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল (সা.)

১০ সেপ্টেম্বর, ২০২১
২৪ সেপ্টেম্বর, ২০২০
৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ