Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিতর্কিতরা নেতৃত্বে নয়

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দল ও সহযোগী সংগঠনগুলোর আসন্ন সম্মেলনে বিতর্কিতরা নেতা হতে পারবেন না। অনৈতিক কর্মকান্ডে অভিযুক্তরা নেতৃত্ব পাবেন না।

গতকাল কৃষক লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সহযোগী সংগঠনগুলোর আসন্ন সম্মেলনে নেতৃত্বে পরিবর্তন আসবে। তরুণ ও অভিজ্ঞদের সংমিশ্রনে কমিটি হবে। তিনি বলেন, এবারের সম্মেলনে বেশির ভাগ ক্ষেত্রে নেতৃত্বে পরিবর্তন আসবে। নতুন নেতৃত্ব আসবে, পুরাতনও দরকার। দলের জন্য অভিজ্ঞ এবং এনার্জি আছে তাদেরও লাগবে। তবে নতুন ও পুরাতনের সমন্বয় কমিটি গঠন করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সহযোগী সংগঠনগুলোতের নেতৃত্বেও পরিবর্তনে আসবে। কিছু বিতর্কিত লোকজন সংগঠনে ঢুকেছে। তাদের নেতৃত্ব আনবো না, এটা আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশ। আগামী ১২ ও ১৩ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন হতে পারে বলে ঈঙ্গিত দেন তিনি। দুই শাখার নেতাদের সঙ্গে তার কথা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘১৫ ডিসেম্বরের আগেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন করা হবে। ১২ ও ১৩ তারিখে হওয়ার সম্ভাবনা বেশি। কারণ, এরপর অন্য কর্মসূচি আছে, তাই পেছানোর সুযোগে নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতা সাদেক হোসেন খোকার লাশ দেশে আনতে সরকারের কোনও অসহযোগিতা থাকবে না। যদি অন্য দেশে কোনও সমস্যা থাকে, সেক্ষেত্রে আমাদের করার কিছু থাকে না। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ