Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাসান চরকে নোয়াখালির অন্তর্ভুক্ত করার প্রতিবাদ

আমিরাতে সভা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:১৬ এএম

চট্টগ্রামের স›দ্বীপ উপজেলার সাবেক নেমস্তি ইউনিয়নকে (বর্তমানে ভাসান চর) নোয়াখালী জেলার অন্তর্ভুক্ত করার প্রতিবাদে ও ৬০ মৌজা স›দ্বীপের সীমানায় অন্তর্ভুক্তির দাবিতে স›দ্বীপ অ্যাসোসিয়েশন আরব আমিরাত-এর উদ্যোগে গত শুক্রবার রাতে আবুধাবীর সেন্ড মেরিন রেস্টুরেন্ট হলরুমে এক সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি মাস্টার আবুল বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দীন মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সহ-সভাপতি ব্যাংকার আব্দুল মতিন, রাক প্রবাসী আনোয়ার হোসেন সবুজ, হাজী আব্দুস সালাম, তাজুল ইসলাম, কাজী কবির, মাঈনউদ্দিন স›দ্বীপি, দেলোয়ার হোসেন, আলমগীর, এস এম সালাউদ্দিন, মনির, মহিউদ্দিনসহ আরো অনেকে।
বক্তারা স›দ্বীপের মানুষের ন্যায্য অধিকার ও তাদের সম্পত্তি স›দ্বীপের সাথে অন্তর্ভুক্ত করার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন। সভায় আরব আমিরাতস্থ বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার ঘোষণাও করেন স›দ্বীপ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। তারা বলেন, আগে নেমস্তি ইউনিয়ন (বর্তমানে ভাসান চর) চট্টগ্রামের স›দ্বীপ উপজেলার অন্তর্ভুক্ত ছিল। এখন নোয়াখালী জেলার অন্তর্ভুক্ত করায় এক জেলা থেকে অন্য জেলায় গিয়ে তাদের জায়গা-জমির কাগজপত্রের কাজ করাতে গিয়ে অনেক অসুবিধা ও হিমশিম খেতে হবে। তাই স›দ্বীপের মানুষের ন্যায্য অধিকার আদায়ে স›দ্বীপ অ্যাসোসিয়েশন প্রবাসীদের নিয়ে স›দ্বীপের মানুষের পাশে থাকার প্রতিশ্রæতি ব্যক্ত করেন। আরো উপস্থিত ছিলেন শিহাবউদ্দিন, মোজাম্মেল হোসেন, রহিমউল্যাহ মেম্বার, নাজিমউদ্দিন, জাহাঙ্গীর কামালসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। সভায় আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আগত বিপুল সংখ্যক স›দ্বীপবাসি উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ