Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদ মাহমুদ ও জি কে শামীমকে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:১৬ এএম

বাংলদেশে অনলাইন ক্যাসিনোকান্ডের হোতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও টেন্ডার মুঘল জি কে শামীমকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার প্রথম দিনের মতো খালেদকে ও দ্বিতীয় দিনের মতো জি কে শামীমকে সংস্থাটির কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদুক সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুদকের দায়ের করা একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গতকাল বিকাল ৩টার দিকে সংস্থাটির কার্যালয়ে আনা হয় বাংলদেশে অনলাইন ক্যাসিনোকান্ডের হোতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে। সাত দিনব্যাপী জিজ্ঞাসাবাদের প্রথম দিনে মামলার বাদী দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদে ক্যাসিনোকান্ডে জড়িতদের সম্পর্কে জানা ছাড়াও এসব ক্ষেত্রের পৃষ্ঠপোষকদের সম্পর্কেও তথ্য জানতে চাওয়া হয়েছে।
উল্লেখ্য, ৫ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ এনে গত ২১শে অক্টোবর দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ খালেদের বিরুদ্ধে মামলা করে দুদক।
দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদে শামীম
এদিকে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে টেন্ডার মুঘল জি কে শামীমকে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করছে দুদক। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে শামীমকে রমনা থানা থেকে দুদকের প্রধান কার্যালয়ে এনে বিকাল ৫টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে ফের তাকে রমনা থানা হেফাজতে পাঠানো হবে। এভাবে টানা ৭ দিন দুদকে জিজ্ঞাসাবাদ চলবে।
দুদক সূত্রে জানায়, মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে। এর আগে গত রোববার দুপুর ২টা থেকে বিকাল পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাকে রমনা থানা হেফাজতে পাঠানো হয়।
প্রসঙ্গত, গত ২১ অক্টোবর দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। মামলায় বলা হয়, অবৈধ উপায়ে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫শ’ ৫১ টাকার সম্পদ অর্জন ও ভোগ-দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে মামলা করা হয়। এর আগে গত ২০ সেপ্টেম্বর ৭ দেহরক্ষীসহ জি কে শামীম গ্রেফতার করে র‌্যাব।
##



 

Show all comments
  • Una ৬ জুন, ২০২২, ২:২০ পিএম says : 0
    This post offers clear idea in support of the new visitors of blogging, that genuinely how to do blogvging and site-building. Esssay writing sitye Essay structure
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ