Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাসানটেকে মা মেয়েকে পুড়িয়ে হত্যাচেষ্টা জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে মাসুক রেজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:১৬ এএম

রাজধানীর ভাসানটেকের মাটিকাটায় মা- মেয়েকে পুড়িয়ে হত্যাচেষ্টায় অভিযুক্ত রাইয়ান হজ এজেন্সি ও রাইয়ান রিয়েল এস্টেটের মালিক মাওলানা মাশুক রেজাকে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন এ আদেশ দেন। এর আগে গত বৃহস্পতিবার পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় তাকে দু’দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। রিমান্ড শেষে গতকাল তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে মাশুকের সহযোগী মাসুম বিল্লাহ ও মাসুদের একদিনের রিমান্ড শেষে গত রোববার কারাগারে পাঠান আদালত।
প্রসঙ্গত, ভাসানটেকেরে মাটিকাটায় কলেজ ছাত্রী ও তার মাকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা এবং চেক জালিয়াতির পৃথক দুই মামলায় পলাতক আসামি মাশুক রেজাকে গ্রেফতার করতে গত বৃহস্পতিবার তার বাসায় যায় ক্যান্টনমেন্ট থানা পুলিশ। এ সময় মাশুক রেজার নির্দেশে তার সহযোগী মাসুম বিল্লাহ, মাসুদ ও আবু বকরের নেতৃত্বে দৃর্বৃত্তরা পুলিশের ওপর হামলা চালায়।
এতে ক্যান্টনমেন্ট থানার ওয়ারেন্ট অফিসার এসআই তানজির আহমেদসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পুলিশের চার ঘণ্টার অভিযানের একপর্যায়ে বিকেল পৌনে ৪টায় গেট ভেঙে পলাতক আসামি মাশুক রেজাকে গ্রেফতার করতে সক্ষম হয়। পুলিশের ওপর হামলা ও গ্রেফতারে বাধা দেয়ার অভিযোগে মাশুক রেজা, তার সহযোগী মাসুম ও মাসুদকে আটক করা হয়। এ সময় ম্যানেজার আবু বকর পালিয়ে যান। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানার এসআই মেহেদী হাসান বাদী হয়ে একটি মামলা করেন। পরদিন শুক্রবার তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হলে আদালত মাশুকের দু’দিন ও তার দুই সহযোগীর একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ