Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

খুলনার রোমাঞ্চকর জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:১৮ পিএম

রোমাঞ্চকর এক ম্যাচে জয় পেয়েছে শিরোপার দাবিদার খুলনা। জাতীয় লিগে প্রথম জয়ের খুব কাছে গিয়েও হারের আক্ষেপ নিয়ে শের-ই-বাংলা স্টেডিয়াম ছাড়তে হয়েছে রংপুর ক্রিকেটারদের।
শেষ উইকেটে খুলনার দরকার ছিল ১৬ রান। মইনুল ইসলাম ও আব্দুল হালিম মিলিয়ে দেন কঠিন সে হিসেব। অথচ তার আগে ১০ রানের মধ্যে চার উইকেট হারায় তারা। দ্বিতীয় ইনিংসে রংপুরের বাঁহাতি স্পিনার শুভ একাই নেন ৬ উইকেট।
খুলনার লক্ষ্য ছিল ২০৩। আগের দিন ৫ উইকেট হারিয়ে তারা তোলে ১৩০ রান। চতুর্থ দিনের সকালে সমান ৩০ রান নিয়ে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান মেহেদী হাসান ও জিয়াউর রহমান ফিফটি পেরিয়ে যান সহজেই। এরপরই শুরু হয় শুভর তাণ্ডব। রংপুরের এ স্পিনার ‍তুলতে থাকেন একের পর উইকেট। ৫ উইকেটে ১৭৭ থেকে মুহূর্তেই স্কোর হয়ে যায় ১৮৭/৯!
সেখান থেকে অসম্ভবকে সম্ভব করা মইনুল অপরাজিত থাকেন ১৬ রানে। হালিম ২০ বলে ২ রানে থাকেন অপরাজিত।
প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেট স্পর্শের ম্যাচে খুলনার আব্দুর রাজ্জাক ১২ উইকেট নিলেও অসাধারণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন মেহেদী হাসান। এ অফস্পিনার প্রথম ইনিংসে ব্যাট হাতে ১১৯ রানের ইনিংস খেলে বিপদ থেকে উদ্ধার করেন দলকে। দ্বিতীয় ইনিংসে করেন ৫৬। বল হাতে প্রথম ইনিংসে দুটি ও দ্বিতীয় ইনিংসে নেন তিন উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:
রংপুর- ২২৪ ও ২১১, খুলনা- ২৩৩ ও ২০৩/৯



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ