Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতের ব্যাঙ্গালুরে বাংলাভাষীদের নিষিদ্ধ করা হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ২:০২ পিএম

ভারতের ব্যাঙ্গালুরুর বিভিন্ন অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে নিষিদ্ধ করা হয়েছে বাংলাদেশি কর্মীদের। এসব অ্যাপার্টমেন্টে কোনও বাংলাদেশি কর্মীকে বাসা ভাড়া দেওয়া হবে না। কথিত অবৈধ বাংলাদেশি অভিবাসীদের বিরুদ্ধে পুলিশি ধরপাকড়ের প্রেক্ষিতেই তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে প্রতীয়মান হচ্ছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া।
প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যেই বিভিন্ন অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স থেকে শহরটির প্রধান টেক করিডোর হিসেবে খ্যাত হোয়াইটফিল্ড, মারাথাহল্লি এবং ইলেকট্রনিক্স সিটি-র নিয়োগদাতা এজেন্সিগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে, বাংলাভাষী গৃহপরিচারিকা, নিরাপত্তারক্ষী বা অন্য কর্মীদের যেন তাদের অ্যাপার্টমেন্টে পাঠানো না হয়।
অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সগুলোর বাসিন্দারা জানিয়েছেন, অ্যাপার্টমেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ইতোমধ্যেই তাদের নির্দেশনা দেওয়া হয়েছে যে, আইনি জটিলতা এড়াতে তারা যেন বাংলাভাষীদের নিয়োগ না দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ