Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাগদাদে নিরাপত্তা বাহিনীর গুলিতে হতাহত ৩৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ২:৫৬ পিএম

ইরাকের রাজধানী বাগদাদে সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর আবারো প্রকাশ্যে গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। সোমবার রাজধানী বাগদাদে এ ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন পাঁচজন। আহত হয়েছেন অনেকে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আল-জাজিরা এ খবর জানিয়েছে।
বাগদাদ থেকে আল-জাজিরার নাতাশা ঘনিয়েম জানান, সোমবার আহরার ব্রিজে ব্যারিকেড দিলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়।
তিনি জানান, 'একজন প্রত্যক্ষদর্শী আমাদের বলেন, নিরাপত্তা বাহিনী টিয়ার শেল না ছুঁড়ে প্রকাশ্যে গুলি করে। এ ঘটনায় কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে।
এছাড়া একটি হাসপাতাল সূত্র তাকে জানিয়েছে, 'কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। তাদের মাথা ও মুখে গুলি লেগেছে।' তবে ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহাদির এক মুখপাত্র হতাহতের এ ঘটনা অস্বীকার করেছেন। আল-জাজিরার কাছে দাবি করেন, 'বাগদাদে কেউ নিহত হননি।'
এদিকে বার্তা সংস্থা রয়টার্সও আহরার ব্রিজে সংঘর্ষে নিহতের সংখ্যা পাঁচজন বলে জানিয়েছে।
সংস্থাটি জানায়, ভিডিও ফুটেজে দেখা গেছে, নিরাপত্তা বাহিনীর গুলিতে একজন বিক্ষোভকারী নিহত হয়েছেন। এছাড়া সংস্থাটির এক ক্যামেরাম্যান জানান, তিনি আরো চারজনকে গুলিতে নিহত হতে দেখেছেন। তবে নিরাপত্তা বাহিনী এবং হাসাপাতাল সূত্র তাদের জানিয়েছে, নিহত হয়েছেন একজন এবং আহত ২২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ