Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাবিতে হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ৮:৫৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বিক্ষোভ থেকে জাবি ভিসি ফারজানা ইসলামের অপসারণ ও হামলাকারীদের বিচার দাবি করেন তারা। মঙ্গলবার বিকাল ও সন্ধ্যায় পৃথকভাবে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

একই দাবিতে বুধবার ১২টায় ক্যাম্পাসে ফের বিক্ষোভের ঘোষণা দিয়েছেন তারা। সন্ধ্যায় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মশাল মিছিল বের করে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ’।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এতে শিক্ষার্থীদের স্লোগান ছিল ‘দুর্নীতিবাজের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’, ‘জাবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘যেই হাত মানুষ মারে, সেই হাত ভেঙে দাও’, ‘দুর্নীতিবাজ ভিসি, ছাড়াতে হবে জাবি’ ইত্যাদি।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ফারজানা ইসলামকে দুর্নীতির দায়ে অপসারণের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ