Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঢাবির হলে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ৯:২২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে গণরুমের একটি সিট দখলকে কেন্দ্র করে হল শাখা ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে আহত হয়ে অপূর্ব নামের ফাইনান্স বিভাগের ২য় বর্ষের এক শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলের ২২৫ নম্বর কক্ষে এই ঘটনা ঘটে। এই কক্ষে কমপক্ষে ২৪ জন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী থাকেন বলে জানা গেছে।এদের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারি ছাত্রলীগের দুটি গ্রুপ নিয়ন্ত্রণ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের অনুসারি শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ঝামেলায় এসে যুক্ত হন সনজিত চন্দ্র দাসের অনুসারি গ্রুপটি। তারা অপুর্বকে বিষয়টি নিয়ে জিঙ্গাসাবাদ করেন। এতে দুগ্রুপের মধ্যে মারামারির শুরু হয়।মারামারির এক পর্যায়ে অপূর্ব ও সিয়াম নামে দ্বিতীয় বর্ষের আরে শিক্ষার্থী আহত হয়। তারা দুজনই আল নাহিয়ান খান জয়ের অনুসারী বলে জানা গেছে। আহত অপূর্বকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।

মারধরকারী গ্রুপের লিড দেন সনজিত চন্দ্র দাসের অনুসারি আজহারুল ইসলাম মামুন ও আব্দুল্লাহ খান নাসের রানা। এরআগে বিভিন্ন অভিযোগে তাদের কক্ষ সিলগালা করে হল প্রশাসন।এরপরেও একের পর মারামারির ঘটনার জন্ম দিয়ে যাচ্ছেন।

ঘটনার বিষয়ে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, আমি জানিনা। খোজ নিচ্ছি। এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. জিয়া রহমানকে একাধিকবার কল দিলেও তার ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ