Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আগামী বছর বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজ শুরু হবে

টাঙ্গাইলে সাংবাদিকদের রেলমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, যমুনা নদীর উপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর পাশেই বঙ্গবন্ধু রেল সেতু করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্ব পাড়ে নির্মাণ কাজ উদ্বোধন করবেন। যে দিন থেকে নির্মাণ কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে এ সেতু কমপ্লিট হবে।

গতকাল সকালে টাঙ্গাইলের যমুনা নদীর পাড়ে প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে। একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে অপর ভাগ হবে পশ্চিম অংশে। ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ হয়ে গেছে। জাপানের তিনটি কোম্পানি টেন্ডারে অংশ নিয়েছে। যে কোম্পানি প্রথম হবে তারাই এ সেতুর নির্মাণ কাজ করবে। এসময় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ের রেলওয়ে স্টেশনে পৌঁছলে টাঙ্গাইলের ভুঞাপুর ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন