Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ইসলামাবাদ থেকে সরে গেল পাক-ভারত ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ক্রিকেটে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক লড়াই দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে রাজনৈতিক কারণেই। ২০১৩ সালে সবশেষ সিরিজ খেলতে ভারতে গিয়েছিল পাকিস্তান। পাকিস্তানে ভারত সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল ২০০৮ সালে এশিয়া কাপে। এবার রাজনৈতিক টানাপোড়েনের প্রভাব পড়ল টেনিস কোর্টে। যার জেরে ইসলামাবাদ থেকে সরিয়ে নেওয়া হলো ভারত-পাকিস্তান ডেভিস কাপের ম্যাচ।

অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) আবেদনে সাড়া দিয়ে গতপরশু নিরোপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের কথা জানায় ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন (আইটিএফ)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে টেনিসের আন্তর্জাতিক এই সংস্থাটি জানায়, ‘খেলোয়াড়, কর্মকর্তা ও দর্শকের নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে আইএফটি-এর স্বাধীন নিরাপত্তা পরামর্শকদের পরামর্শ মেনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এশিয়া/ওশেনিয়া অঞ্চলের ১ নম্বর গ্রুপের ম্যাচের জন্য নির্ধারিত তারিখ ২৯ ও ৩০ নভেম্বর। পাকিস্তান প্রকৃত আয়োজক দেশ হওয়ায় তারাই নির্ধারণ করবে নিরপেক্ষ কোন ভেন্যুতে খেলা হবে। আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে নতুন ভেন্যুর কথা জানাবে পাকিস্তান টেনিস ফেডারেশন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামাবাদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ