Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

স্মিথের কাছেই হারল পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

প্রথম ম্যাচে বৃষ্টি বাঁচিয়ে দিয়েছিল পাকিস্তানকে। নিশ্চিত হারের মুখে বৃষ্টি ও লম্বা বিরতির সুবাদে বেঁচে গিয়েছিল সফরকারীরা। গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে সে সৌভাগ্য হয়নি। স্টিভ স্মিথের দুর্দান্ত এক ইনিংস অনায়াস জয় এনে দিয়েছে অস্ট্রেলিয়াকে। ১৫০ তাড়া করতে নেমে ৯ বল বাকি থাকতে ৭ উইকেটের জয় পেয়েছে স্বাগতিক দল।

দুর্দান্ত সব স্ট্রোকস আর ঠান্ডা মাথার ব্যাটিংয়ে মাত্র ৫১ বলে খেলেছেন ৮০ রানের অপরাজিত এক ইনিংস। তাতে ১১ চার ও ১ ছক্কা। দেড় শর ওপর স্ট্রাইকরেট! এতটাই নিয়ন্ত্রিত আগ্রাসনে খেলেছেন স্মিথ যে মনেই হয়নি টি-টোয়েন্টি খেলছেন। বরং শটগুলো যেকোনো টেস্ট ইনিংসের হাইলাইটস বলেও চালিয়ে দেওয়া যাবে। পাকিস্তানি বোলারদের আত্মবিশ্বাস এতেই গুঁড়িয়ে গেছে। এ কারণেই ৪৮ রানেই দুই ওপেনার ওয়ার্নার ও ফিঞ্চের বিদায়েও লক্ষ্যচ্যুত হয়নি অস্ট্রেলিয়া। বেন ম্যাকডরমট (২২ বলে ২১) ও অ্যাস্টন টার্নার (১৫ বলে ৮) টি-টোয়েন্টি অনুপযুক্ত দুটি ইনিংস খেলেও পাকিস্তানের জয়ের আশা একটুকুর জন্যও বাড়াতে পারেননি। ১৫১ রানের লক্ষ্যে মাত্র ১২ ওভারেই ১০০ ছুঁয়ে ফেলা অস্ট্রেলিয়া শেষ দিকে বেশ সময় নিয়েই ম্যাচ শেষ করেছে।

এর আগে পাকিস্তান যে দেড় শ তুলতে পেরেছে, এর পুরো কৃতিত্ব ইফতেখার আহমেদের। ক্যারিয়ারের আগের ৪ ইনিংসে ৪৩ রান তোলা এই টেলএন্ডার এদিন ৩৪ বলে খেলেছেন ৬২ রানের ঝড়ো ইনিংস। তাঁর কারণেই শেষ ৪ ওভারে ৪৪ রান তুলেছে পাকিস্তান। তবে শুরুতে পাকিস্তান ইনিংসকে ধস থেকে বাঁচিয়েছেন অধিনায়ক বাবর আজম। টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে ৩৮ বলে ঠিক ৫০ রান করে রান আউট হয়েছেন এই ওপেনার। টপ অর্ডারের ব্যর্থতাতেই মাত্র ৬ উইকেট হারিয়েও দেড় শর বেশি করতে পারেনি পাকিস্তান। অস্ট্রেলিয়ান কেন রিচার্ডসন ৪ ওভার বল করে ৫১ রান দিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ