Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

যশোরের সেই সিরিয়াল ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৫:২৩ পিএম

যশোরে বহুল আলোচিত ৬ শিশু ছাত্রী ধর্ষণ মামলায় আমিনুর রহমান নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার সকালে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) টিএম মুসা এই রায় ঘোষণা করেন।
আমিনুর রহমান বিভিন্ন সময়ে শহরের খড়কি এলাকার মাওলানা শাহ আব্দুল করিম (রহ.) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অন্তত ৬ ছাত্রীকে ধর্ষণ করেন। তিনি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গড়িমহল গ্রামের বাসিন্দা।

যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুরালের বিশেষ পিপি এম ইদ্রিস আলী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, যশোর শহরের খড়কি দক্ষিণপাড়া রেল লাইনের পাশের এক বাড়ির ভাড়াটিয়া আমিনুর রহমান ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাগানবাড়িতে আম, চকলেট, ক্যাটবেরি দেয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে ধর্ষণ করতেন। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বিচার হয়। বিষয়টি নিয়ে গত ১ মে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ হয়। এতে ধর্ষকের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হয়। তখন আমিনুর বেনাপোলে পালিয়ে যান। পরে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার এসআই হায়াত মাহমুদ খান ৫ মে আমিনুর রহমানকে আটক করে আদালতে সোপর্দ করেন। এরপর তিনি ছয় শিশু ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এছাড়া আদালত ভুক্তভোগী ছয় শিশুর জবানবন্দী গ্রহণ করেন। এর আগে যশোর জেনারেল হাসপাতালে চার শিশুর ডাক্তারি পরীক্ষা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন