Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সিলেটে সিংহবাড়ীতে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব উদযাপন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৬:০৮ পিএম

রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব উদযাপন অনুষ্ঠান চলছে সিলেটে। দিনব্যাপি এ অনুষ্ঠান হয় নগরীর চৌহাট্টাস্থ ‘সিংহ বাড়ী’তে। সকাল ৮টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কবিগুরুর প্রতিকৃতিসহ সিংহ বাড়ীতে আগমন এবং প্রতিকৃতি স্থাপনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর সকাল সাড়ে ৮টায় প্রতিকৃতিতে মাল্যদান করে দিনের প্রথম পর্বের শুভ উদ্বোধন করেন শিক্ষাবিদ বিজিত দে ও সিলেট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ চন্দ্রনাথানন্দ। সকাল ৯টায় অনুষ্ঠিত সমবেত প্রার্থনা। আর সকাল ১০টা থেকে চলছে আনন্দলোক, শ্রুতি, গীতবিতান বাংলাদেশসহ সিলেটের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকাল সাড়ে ৪টায় আলোচনা সভায় অংশগ্রহণ করেন দেশ-বিদেশের বরেণ্য আলোচকবৃন্দ। আলোচনা সভায় উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি ও ‘সিলেটে রবীন্দ্রনাথ : শতবর্ষ স্মরণোৎসব’ পর্ষদের নির্বাহী কমিটির আহ্বায়ক প্রাক্তন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নৃত্য, সঙ্গীত, আবৃত্তি। রাত সাড়ে ৮টায় ঢাকার আমন্ত্রিত অতিথি শিল্পীদের পরিবেশনায় নৃত্য সঙ্গীত ও আবৃত্তি পরিবেশনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রবীন্দ্রনাথ শতবর্ষ
আরও পড়ুন