Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে স্থানীয়দের হামলায় শিক্ষার্থীসহ আহত ৩, আটক ১

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৬:৪৪ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে স্থানীয় লোকজন ও সিএনজি ড্রাইভারদের হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী এবং বাসের হেল্পার আহত হয়েছেন। এ হামলার জেরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কোটবাড়ী- কুমিল্লা সড়ক অবরোধ করে হামলার দ্রুত বিচার দাবি করেন। বুধবার সকাল ৮ টায় সদর দক্ষিণ থানার আওতাধীন কোটবাড়ির চাঙ্গিনীতে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ হামলাকারী সিএনজি চালক আলমগীরকে আটক করে।

প্রত্যক্ষদর্শীস‚ত্রে জানা যায়, বুধবার সকালে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী বাস কোটবাড়ির চাঙ্গিনী মোড়ে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি চালিত অটো রিকশা বাসের গতিরোধ করে রাস্তা দখল করে দাঁড়িয়ে থাকে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও বাসের হেলপার এ ঘটনা নিয়ে কথা বলতে গেলে সিএনজি চালক তর্কে জড়িয়ে পড়ে। পরবর্তীতে সিএনজি অটোরিকশার চালক আলমগীর, বাবুল মিয়াসহ বেশ কয়েকজন স্থানীয় লোক নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় ইংরেজি বিভাগের দশম ব্যাচের জাহিদ নহিম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বারোতম ব্যাচের তুষার ও বাসের সহকারী সাত্তার আহত হন। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটবাড়ী-কুমিল্লা সড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে শিক্ষার্থীরা দোষীদের বিচারের দাবি জানান। পরে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘আমাদের স্থানীয় এলাকাবাসী মারধর করে। আমাদের বিভাগের শিক্ষকরা বাসে বসে তা দেখেছেন। শিক্ষকদের বলার পরও তারা বাস থেকে নামেননি।’

এ ঘটনায় সদর দক্ষিণ থাানর কোটবাড়ি পুলিশ ফাঁড়ির এসআই মোঃ মহসিন বলেন, আমরা সিএনজি চালককে আটক করেছি। আগামী ১০ তারিখের মধ্যে সব হামলাকারীদের বিচারের আওতায় আনবো। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মাদ কামাল উদ্দিন বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে আহত শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ