Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ফের ভিসির বাড়ি ঘেরাও করেছে আন্দোলনকারীরা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৭:০১ পিএম

আবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও করেছে আন্দোলনকারীরা।

বুধবার (৬ নভেম্বর) বিকাল ৪ টা ৫০ মিনিটের দিকে পূর্ব ঘোষিত সংহতি সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনকারীরা ভিসির বাসভবনের সামনে আসেন।

ভিসির বাসভবনের প্রবেশ মুখে আসলে পুলিশ প্রবেশ করতে বাধা দেয়। বর্তমানে মুখোমুখি অবস্থানে আছে আন্দোলনকারী ও পুলিশ।

এই সময় শিক্ষকরা মানবঢাল তৈরী করে পুলিশ থেকে আন্দোলনকারীদের আলাদা করে রেখেছে।

এর আগে আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, 'গতকাল দুপুরে শিক্ষক শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে এবং চলমান আন্দোলন দমাতে বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল খালির ঘোষণাকে আমরা প্রত্যাখ্যান করছি। একই সঙ্গে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করব।'

এদিকে, বুধবার (৬ নভেম্বর) বেলা সাড়ে ৩টার মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল আবাসিক হল খালি করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সব ধরনের চাপ উপেক্ষা করে আন্দোলনের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

হল খালি করার বিষয়ে অধ্যাপক বশির আহমেদ বলেন, 'বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল দোকান বন্ধ থাকবে। এছাড়া সাড়ে ৩টার মধ্যে হল সকল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও হলে অবস্থান করলে প্রশাসনের পক্ষ থেকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া হবে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ