Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

খাবারের দোকান বন্ধ করে দিয়েছে জাবি প্রশাসন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৮:৩০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে বটতলার দোকানসহ হল সংলগ্ন সব দোকান বাধ্যতামূলক বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া হলের গেইটে তালা লাগিয়ে দেয়া হয়েছে।

এর আগে যারা টিকেট ও অন্যান্য জটিলতার কারণে হল ত্যাগ করতে পারেনি তাদের আজ বিকেল সাড়ে ৩টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এদিকে উপাচার্য বিরোধী আন্দোলন অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা। দুপুর ৩টা পর্যন্ত পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান নিয়ে তারা সংহতি সমাবেশ করে। দুপুরের খাবারের বিরতির পর উপাচার্যের বাস ভবন অভিমুখে মিছিল নিয়ে সেখানে অবস্থান কর্মসূচি পালন করছে তারা।

এ ব্যাপারে আন্দোলনকারীদের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, কোনো ধরনের হুমকি-ধমকি দিয়ে ও হামলা করে আন্দোলন থামানো যাবে না। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। আজও উপাচার্যকে তার বাস ভবনে অবরুদ্ধ করা হবে।

উল্লেখ্য, ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে গতকাল মঙ্গলবার পর্যন্ত টানা ১১ দিনের মতো অবরোধ কর্মসূচি পালন করেন। গতকাল উপাচার্যের বাসভবন অবরোধের সময় বেলা ১২টার দিকে ছাত্রলীগের একদল নেতাকর্মী আন্দোলনকারীদের ওপর হামলা করলে শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকসহ অন্তত ৩৫ জন আহত হয়। এ ঘটনার পরে এক জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয় উপাচার্য। কিন্তু বন্ধ ক্যাম্পাসেও বিক্ষোভ চালিয়ে যাচ্ছে আন্দোলনতর শিক্ষক-শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ