Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন এলিস ওয়েলস

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৩:০৪ পিএম

দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস ও বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার কক্সবাজার আসেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে তাঁরা শাফলাপুর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন।

এরপর তাঁরা আরআরআরসি মোঃ মাহবুব আলম তালুকদারের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ইউএনসিআর এর বাংলাদেশ প্রধান মিঃ স্টিভ তাঁদের সাথে ছিলেন।

এর আগে একইদিন সকালে তাঁরা বিমানবন্দরে পৌঁছালে কক্সবাজারের উর্ধ্বতন কর্মকতারা তাদের স্বাগত জানান। তাঁরা কক্সবাজারে জেলা প্রশাসন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা সহ আন্তর্জাতিক বেসরকারি সংস্থা (আইএনজিও) গুলোর সাথে বৈঠকে মিলিত হবেন বলে বিশ্বস্থ সুত্রে জানাগেছে ।

সুত্রমতে, তাদের সাথে ইউএস এইডের ডেপুটি ডাইরেক্টরের নেতৃত্বে একটি টিম তাদের সাথে রয়েছেন। মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস ও রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ও ইউএস এইডের উর্ধ্বতন কর্মকতারা রোহিঙ্গা শরনার্থীদের মানবিক সাহায্য, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠী, ভাসানচরে শরনার্থী স্থানান্তর সহ আরো বিভিন্ন বিষয়ে কথা বলবেন বলে ওই সুত্র জানিয়েছেন।
প্রসঙ্গত, গত ২ বছর ধরে রোহিঙ্গা শরনার্থীদের সবচেয়ে বেশী মানবিক সাহায্য প্রদান করছে মার্কিন যুক্তরাষ্ট্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প

৬ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ