Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সংসদ সদস্য বাদলের মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যানের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৩:৩২ পিএম

‘মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে দেশের রাজনীতিতে গভীর শূন্যতা সৃষ্টি হয়েছে, যা সহসাই পূরণ হওয়ার নয়। বাদল ছিলেন একজন দেশপ্রেমিক রাজনৈতিক ব্যক্তিত্ব। মহান মুক্তিযুদ্ধে তার অবদান বাঙালি জাতির ইতিহাসে চির অম্লান হয়ে থাকবে। দেশ ও মানুষের প্রতি এই জাসদ নেতার মমত্ববোধ দৃষ্টান্ত হয়ে থাকবে।’- জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এসব কথা বলেছেন।

এক শোকবার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত মঈন উদ্দীন খান বাদলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদল এমপির মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি।

প্রসঙ্গত না ফেরার দেশে চলে গেলেন চট্টগ্রাম-৮ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য (এমপি) মঈন উদ্দীন খান বাদল।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন থেকে তিনি মারা যান।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া মঈন উদ্দীন খান বাদল বোয়ালখালী উপজেলা জাসদের সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসনের তিন বার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তার তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

সংসদেও বলিষ্ঠ কণ্ঠস্বর ছিল তার। প্রতিটি সংসদ অধিবেশনেই সপ্রতিভ ক্ষুরধার বক্তব্য রাখতেন তিনি।

একাত্তরের রণাঙ্গনে জীবনবাজি রেখে লড়েছেন দেশমাতৃকার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২২ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ