Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঘোড়া চড়া শিখছেন বিদ্যা বালান

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

‘বেগম জান’ চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয়ের জন্য বিদ্যা বলান ঘোড়ায় চড়া আর বিশেষ ভয়েস ট্রেনিং নিচ্ছেন।
চলচ্চিত্রটিতে তিনি তিনি একটি গণিকালয়ের সর্দারনীর ভূমিকায় অভিনয় করবেন। এটি নির্মিত হবে সুজিত মুখার্জির বাংলা চলচ্চিত্র ‘রাজকাহিনী’ অবলম্বনে। গত ১৮ জুন থেকে ঝাড়খÐ ফিল্মটির শুটিং শুরু হয়েছে। চরিত্রের প্রয়োজনে বিদ্যা বিশেষ ভয়েস মডুলেশন প্রশিক্ষণ নিচ্ছেন আর সঙ্গে ঘোড়া চড়াও শিখছেন।
“তার চরিত্রটি হুঁকায় ধূমপান করে যার কারণে কণ্ঠস্বর বেশ কর্কশ হয়। বিদ্যা এরই মধ্যে কিছুটা আয়ত্ত করেছেন তবে আমাদের আরও কর্কশ লাগবে। তার সঙ্গে দিনের বিভিন্ন সময় ওয়ার্কশপ করা হয়েছে সঠিক সময়টি বেছে নেবার জন্য,” সৃজিত বলেন। চরিত্রের মাত্রা এবং তার আচরণ নিয়ে আলোচনার জন্য তিনি বেশ কিছুটা সময় বিদ্যার সঙ্গে অতিবাহিত করছেন।
“আমরা কিছু দৃশ্যের কাজ করেছি যা চলচ্চিত্রে থাকবে না কিন্তু চরিত্রটি আয়ত্ত করার জন্য বিদ্যার খুব কাজে লাগবে। আসলে ভারতভাগ, বিপ্লব আর দুর্দশা নিয়ে একটি কবিতা আবৃতির সময় সে আবেগাপ্লুত হয়ে পড়েছিল, এর সবই বেগম জানের চরিত্রের অংশ,” সৃজিত বলেন। তিনি জানান পাঞ্জাব আর দিল্লিতেও শুটিং হবে।
চলচ্চিত্রটিতে বিদ্যা হিন্দি, উর্দু আর পাঞ্জাবি ভাষায় সংলাপ বলবেন। বেগম পাঞ্জাব থেকে এসেছে তাই তার সাজ হবে সেই অঞ্চলের অনুপ্রেরণায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘোড়া চড়া শিখছেন বিদ্যা বালান
আরও পড়ুন