Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ফেসবুকে বন্ধু সেজে প্রতারণা চক্রের ৬ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ৯:০৬ পিএম, ১৩ নভেম্বর, ২০১৯

 নিজেদের বিদেশী নাগরিক পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গিফট পাঠানোর কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতাররা হলোÑ কাওছার, সাকিবুল হাসান, কাওছার হোসেন, হামিম মোল্লা, মেরাজুল ইসলাম (সাগর) ও খোরশেদ আলম। এ সময় তাদের কাছ থেকে ব্যাংকের ক্রেডিট কার্ড, নগদ ২ লাখ ৪০ হাজার টাকা ও ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। গত বুধবার দিনব্যাপী রাজধানীর ভাটারা থানা এলাকায় ডিবি উত্তরের একটি টিম অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

ডিবি উত্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিলু বলেন, গ্রেফতার চক্রটি ফেসবুকে নিজেদের বিদেশী পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করার পর তারা বিভিন্ন বিষয় নিয়ে আলাপচারিতার একপর্যায়ে সারপ্রাইজ গিফট পাঠানোর কথা জানায়। এ সময় চক্রের সদস্যরা গিফট পাঠানোর জন্য ঠিকানা চায় এবং বিদেশী জুতা, বডি স্প্রে, সোনার চেইন, খামের ভেতরে কিছু ডলারের ছবি, আই ফোন, আই প্যাড এবং সাথে কিছু জামা কাপড়ের ছবিসহ উক্ত গিফট পার্সেল আকারে পাঠানো ভিডিও তাদের কাছে পাঠায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ