Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসপি হারুনের বিষয়ে শীঘ্রই তদন্ত -সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নারায়ণগঞ্জের বহুল আলোচিত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের বিষয়ে শীঘ্রই তদন্ত শুরু হবে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

সভায় কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ছাড়াও কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও আইন-শৃঙ্খলা বহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩ নভেম্বর এসপি হারুনকে পুলিশ অধিদফতরে পুলিশ সুপার (টিআর) পদে বদলি করা হয়। ২০১৮ সালের ডিসেম্বরে নারায়ণগঞ্জ জেলার এসপি হিসেবে নিয়োগ পান তিনি। তারও আগে তিনি গাজীপুর জেলার এসপির দায়িত্ব পালন করেন। ৬ নভেম্বর নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে এসপি হারুন স্বরাষ্ট্রমন্ত্রীকে সালাম দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিও প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয় এটা আমাদের অ্যাডমিনিস্ট্রেটিভ ব্যাপার। এছাড়া এসপি হারুনের চাঁদাবাজি ও উঠিয়ে নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, তিনি উঠিয়ে নিয়ে গেছেন, না কী করেছেন এটা তদন্তের ব্যাপার। তদন্তের আগে কী বলব যে, তিনি অপরাধ করেন নাই বা জোর করে উঠিয়ে নিয়েছেন? আমরা তদন্তের পরেই পুরো বিষয়টা খোলাসা করবো। তদন্ত কি শুরু করেছেন কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেটা তো শুরু হবেই। আমরা মাত্রই তো তাকে সরিয়ে আনছি।

উল্লেখ্য, গত ১ নভেম্বর রাতে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাশেমের ছেলে শওকত আজিজ রাসেলের স্ত্রী ফারা রাসেল ও ছেলে আনাব আজিজকে বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ ওঠে এসপি হারুন ও জেলা গোয়েন্দা পুলিশের একটি টিমের বিরুদ্ধে।

 



 

Show all comments
  • Ashraf ৮ নভেম্বর, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    SP Harun is a corrupt dangerous villain in police sept.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ