Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

পরিবর্তন আসছে শ্রমিক লীগের শীর্ষ পদে

কাল সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:৩৯ এএম

জাতীয় শ্রমিক লীগের সম্মেলন আগামীকাল শনিবার। ২০১২ সালের ১৯ জুলাই সর্বশেষ শ্রমিক লীগের সম্মেলন হয়। দুই বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয়েছে ৭ বছরের বেশি সময় আগে। সোহরাওয়ার্দী উদ্যানে সকালে সম্মেলন শুরু হবে এবং দুপুরের পর ইঞ্জিনিয়ার্স ইস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে।
জানা যায়, শ্রমিক লীগে স্বচ্ছ ভাবমূর্তির দক্ষ নেতৃত্ব চাচ্ছে আওয়ামী লীগের হাইকমান্ড। তাই শীর্ষ দুই পদেই পরিবর্তন আসতে পারে। এছাড়া বাদ পড়তে যাচ্ছেন টেন্ডার ও চাঁদাবাজি এবং ক্যাসিনো পরিচালনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িতরা।

সম্মেলন সামনে রেখে মাঠে নেমেছেন পদপ্রত্যাশীরা। শ্রমিক লীগের শীর্ষ পদে আলোচনায় রয়েছেন শ্রমিক লীগের বর্তমান কমিটির কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ, সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির, বর্তমান সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব মোল্লা।

কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ দীর্ঘদিন ঢাকা মহানগর শ্রমিক লীগ ও রেলওয়ে শ্রমিক লীগের শীর্ষ পদে নেতৃত্ব দিয়েছেন। এছাড়া ১/১১ এর সময় শেখ হাসিনার কারা মুক্তি আন্দোলনে সরাসরি অংশগ্রহণসহ গোপনীয় মিটিং এবং শ্রমিক প্রতিনিধি হিসেবে সমস্ত শ্রমিক সংগঠনের নেতা হিসেবে বিবৃতি ও সংগঠিত করনে দায়িত্ব পালন করেছেন।

আরেকজন পদপ্রার্থী সহ-সভাপতি ও বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী বলেন, জাতীয় শ্রমিক লীগ নেতিবাচক ধারণার বাইরে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালিত হোক। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন যোগ্য নেতৃত্বকে দায়িত্ব দেবেন বলে আশা করি।

এছাড়া সাধারণ সম্পাদক পদের দৌড়ে আছেন ঢাকা মহানগর দক্ষিন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব মোল্লা। তিনি বলেন, ওয়ার্ড পর্যায় থেকে শ্রমিক লীগের রাজনীতির সঙ্গে জড়িত আমি। থানা থেকে এখন মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদে দেবেন সেখানেই কাজ করতে চাই।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিক লীগ। ২০১২ সালের সর্বশেষ সম্মেলনে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের সভাপতি হিসেবে নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হিসেবে জনতা ব্যাংক ট্রেড ইউনিয়নের নেতা সিরাজুল ইসলাম দায়িত্ব পান। ###

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ