Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মেয়রের চুল কেটে লাল রঙ মাখিয়ে রাস্তায় টানাহেচরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৩:২৭ পিএম

বলিভিয়ার ক্ষমতাসীন মাস পার্টির একজন মেয়রের চুল কেটে শরীরে লাল রঙ মাখিয়ে দিয়েছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা। গতকাল বৃহস্পতিবার বলিভিয়ার কোচাম্বাবা রাজ্যের ভিন্টো শহরে এই ঘটনা ঘটে।
বিবিসির খবরে বলা হয়, প্যাট্রিসিয়া আর্স নামে ওই মেয়রকে পদত্যাগের চিঠিতে স্বাক্ষর করতে বাধ্য করে বিক্ষোভকারীরা। এরপর তারা টাউন হলে আগুন লাগিয়ে দেয়। কয়েক ঘণ্টা অপমান-অপদস্থের পর পুলিশ মেয়রকে উদ্ধার করে নিয়ে যায়। এর আগে বিক্ষোভকারীরা তাকে রাস্তায় খালি পায়ে টানা-হেঁচড়া করেছে।
গত ২০ অক্টোবর রাষ্ট্রপতি নির্বাচনের পর থেকে বলিভিয়ায় চলমান সরকারবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত কমপক্ষে তিনজন নিহত হয়েছে।
অভিযোগ উঠেছে, বিক্ষোভকারীরা ভিন্টো শহরের একটি ব্রিজ অবরোধ করেছিলেন। অবরোধকারীদের হটিয়ে দেওয়ার জন্য সরকার সমর্থকদের উসকে দেন মেয়র প্যাট্রিসিয়া আর্স। বিক্ষোভে প্রাণহানির জন্যও মেয়রকে দোষারোপ করেছে বিক্ষোভকারীরা।
‘খুনী, খুনী’ ¯েøাগান দেওয়ার সময় মুখোশধারীরা তাকে খালি পায়ে রাস্তায় ব্রিজের কাছে টেনে নিয়ে যায়। সেখানে তারা মেয়রের চুল কেটে লাল রঙ মাখিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষণ আমেরিকা
আরও পড়ুন