Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ট্রাম্পকে ২ মিলিয়ন ডলার জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৪:২৮ পিএম

দ্যা ডোনাল্ড জুনিয়র ট্রাম্প ফাউন্ডেশনের অর্থ অপব্যবহার মামলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২ মিলিয়ন ডলার জরিমানা করেছে নিউইয়র্কের একটি আদালত। শুক্রবার (৮ নভেম্বর) বিচারক স্যালিয়ান স্কারপুল্লা এই রায় দেন বলে আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসির একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

রায়ে বিচারক বলেন, এই অর্থ ট্রাম্পকেই পরিশোধ করতে হবে। এছাড়া অর্থ পরিশোধ করা ব্যতীত ট্রাম্প ও তার তিন বড় সন্তান কোন ধরণের রাজনৈতিক কাজে অংশ নিতে পারবেন না। আর জরিমানার অর্থ আটটি দাতব্য সংস্থা যেখানে ট্রাম্পের কোন সম্পর্ক নেয় সেইসব সংস্থায় দেওয়ার নির্দেশ দেন বিচারক। তবে এই মামলাটি রাজনৈতিকভাবে অনুপ্রেরণাযুক্ত এবং ডেমোক্র্যাটসরা এর সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন ট্রাম্পের আইনজীবীরা।

উল্লেখ্য, ট্রাম্পের বিরুদ্ধে ২০১৬ সালের নির্বাচনে ফাউন্ডেশনের অর্থ অপব্যবহারের অভিযোগ উঠে। যার ফলে ২০১৮ সালে ফাউন্ডেশনটি বন্ধ করে দেন ট্রাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ