Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে সৈকতের ঝাউবাগানে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৮:০২ পিএম

দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেকক্সবাজার সাগর পাড়ের ঝাউবাগানে তাবলীগ ইজতিমার মাঠে শুক্রবার জুমার নমাজ আদায় করে লাখো মুসল্লি। মোনাজাতে মধ্যদিয়ে শনিবার দুপুরে মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই ইজতিমা।

সরেজমিনে দেখা যায়, মুসল্লিদের কণ্ঠে আল্লাহু আকবর, আল্লাহু আকবর ধ্বনিতে মূখরিত হয়ে উঠে গোটা সৈকত এলাকা। তিনদিন ব্যাপী ইজতেমার ২য় দিনেই ইজতেমার ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে ইজতিমায় আগত মুসল্লিরা উপচে পড়েছে গোটা সৈকত এলাকায়।

শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৩দিন ব্যাপি জেলা ইজতেমা শেষ হবে।আয়োজকরা জানান, আম বয়ানের মাধ্যমে ইজতেমার আখেরি মোনাজাত দুপুরে জুহুর নামাজের আগেই অনুষ্ঠিত হবে।


প্রতি বছরের ন্যায় এ বছরও তাবলীগ জামাতের কক্সবাজার জেলা ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এবারের ইজতেমায় কক্সবাজারের প্রত্যন্ত অঞ্চল থেকে তাবলীগ জামাতের মুরুব্বি, আলেম-ওলামা ও সাথীদের তত্ত্বাবধানে লক্ষাধিক মুসল্লির সমাবেশ হয়।

তাবলীগ জামাতের প্রাণ কেন্দ্র ঢাকা কাকরাইলের মুরুব্বী সহ কক্সবাজার তাবলীগ জামাতের মুরুব্বীরা ইজতেমায় উপস্থিত থেকে বয়ান করছেন।

জেলা ইজতেমায় নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি তাবলীগের সাথীরাও রয়েছেন নিরাপত্তার দায়িত্ব পালনে। যেকোন দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রয়েছে ফায়ার সার্ভিসও।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, ইজতেমা শেষ পযর্ন্ত মুসল্লিদের নিরাপত্তা দিতে প্রশাসন সম্পূর্ণ নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।

ইজতেমাতে আসা কয়েকজন মুসল্লি বলেন, ইজতেমার উদ্দেশ্য মানুষকে আল্লাহ্ পথে ডাকা,তাবলিগে যাওয়ার জন্য মানুষকে উদ্বুদ্ধ করা, এবং তাবলিগ জামায়াতে সময় দেওয়া। নামাজ-দোয়া ও আমল আখলাককে পরিশুদ্ধ ও শিক্ষা নিতে এখানে এসেছি।

ইজতেমার ময়দানে মুরব্বিরা আম বয়ানে বলেন,যিকির মানুষের মনের সকল পাপ দূর করে। শুদ্ধ যিকিরের মাধ্যমে মুুমিনের ক্বলবকে তরতাজা রাখতে হবে। মুসল্লিমদের জন্য পাচঁ ওয়াক্ত নামাজ ফরজ করা হয়েছে। কাল হাশরের ময়দানে সর্ব প্রথম নামাজের হিসাব নিবে। প্রত্যেক মুসলমানকে ইমানের সহিত নামাজ আদায় করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ