Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

দীর্ঘকায় ক্রিকেটার পেল পাকিস্তান

যার সামনে খাটো মোহাম্মদ ইরফান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৮:২৭ পিএম

বর্তমানে ক্রিকেটবিশ্বে সবচেয়ে দীর্ঘকায় ক্রিকেটার কে? উত্তরটা সহজ। তিনি পাকিস্তানের পেসার মোহাম্মদ ইরফান। তার উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। তবে কিছুদিন পরেই হয়তো সাধারন জ্ঞানের প্রশ্নে মোহাম্মদ ইরফান নামটি হয়ে যেতে পারে পুরোনো। কারন, তারচেয়েও তিন ইঞ্চি বেশি উচ্চতার ক্রিকেটার পেয়েছে ইমরান খানের উত্তরসূরীরা। নতুন এই ক্রিকেটারের নাম মোহাম্মদ মুদাসসর। তার উচ্চতা ৭ ফুট ৪ ইঞ্চি।
তবে ইরফানের সঙ্গে বোলিংয়ে পার্থক্য আছে মুদাসসরের। ২১ বছর বয়সী এ ক্রিকেটার মূলত স্পিনার। দ্রুতই পেশাদার লীগে অভিষেক হয়ে যেতে পারে মুদাসসরের। আগামী পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তার খেলার সম্ভাবনা রয়েছে। সবকিছু ঠিক থাকলে লাহোর কালান্দার্সের হয়ে খেলবেন তিনি। কালান্দার্সের প্লেয়ার্স ডেভেলপমেন্ট প্রোগ্রাম থেকে উঠে আসেন মুদাস্সর। গেল ৬ নভেম্বর মূল দলে যোগ দিয়েছেন তিনি।
মুদাসসরের নজর পাকিস্তান জাতীয় দলে। পিএসএল দিয়েই সেই পথটা সুগম করতে চান। উদীয়মান এ ক্রিকেটার বলেন, প্রতিদিনের রুটিনে জুতা বাছাই করাটা আমার জন্য বেশ কঠিন হয়ে দাঁড়ায়। তবে এ উচ্চতা আমার ক্রিকেট ক্যারিয়ারে বাজে প্রভাব ফেলবে না বলে মনে করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন