Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সৈয়দপুরে আইডিইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে গণপ্রকৌশল দিবস ২০১৯ ও আইডিইবি’র ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল সৈয়দপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়। শহরের সাহেবপাড়াস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া।
আইডিইবি সৈয়দপুর শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক। সঞ্চালনা করেন সংগঠনের তথ্য ও গবেষণা সম্পাদক প্রকৌশলী মো. তহিদুল ইসলাম। পরে জাতীয় পতাকা ও বেলুন ওড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করা হয়।
একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। এতে সংগঠনের বিপুল সংখ্যক সদস্য ডিপ্লোমা প্রকৌশলী অংশ নেয়। এর আগে গণপ্রকৌশল দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক।
সংবাদ সংম্মেলনে সংগঠনের সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার, সহ-সভাপতি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, প্রকৌশলী মো. আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পীযুষ কান্তি রায়সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ সংম্মেলনে ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সমস্যা দূরণীকরণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি বাস্তবায়নের দাবি জানানো হয়। সেই সাথে ১১ দফা সুপারিশও তুলে ধরা হয় সংগঠনের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ