Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নাটোরে চলছে বঙ্গবন্ধু বইমেলা

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানাতে এবং বই পড়ার অভ্যাস গড়ে তুলতে নাটোরে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু বইমেলা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার দুপুর বারোটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাটোর এম কে অনার্স কলেজ প্রাঙ্গনে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বই নিজে পড়তে হবে এবং প্রিয়জনকে বই উপহার দিতে হবে। বই পড়ার অভ্যাস গড়ে তোলার কোন বিকল্প নেই। বই মানুষকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলে। এই বইমেলার মাধ্যমে পাঠকরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে এবং তাদের মধ্যে দেশপ্রেম বোধ জাগ্রত হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নাটোর এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, স্বাধীনতা একাডেমির সভাপতি জাকির হোসাইন, সহকারী অধ্যাপিকা ফিরোজা সুলতানা প্রমুখ। স্বাধীনতা একাডেমির আয়োজনে বইমেলায় ২০টি প্রকাশনীর প্রায় এক হাজার বই স্টলসমূহে প্রদর্শিত হচ্ছে। পাঠকরা ২৫ ভাগ কমিশনে বই কিনতে পারবেন। আগামী ১৩ নভেম্বর পর্যন্ত বইমেলা চলবে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান স্বাধীনতা একাডেমির সভাপতি জাকির হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ