Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মসজিদের স্থান নির্ধারণে অনিয়মের অভিযোগ

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জনমত উপেক্ষিত ও জনবিচ্ছিন্ন স্থানে উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণ বন্ধ করে জনবান্ধব স্থানে প্রকল্প বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পাঁচবিবি নাগরিক কমিটির সদস্যরা। গতকাল শুক্রবার ১১টায় জয়পুরহাট প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাঁচবিবি নাগরিক কমিটির আহবায়ক একেমএম মাহবুবুর রহমান। এ সময় ছিলেন পাঁচবিবি উপজেলা আ.লীগের সাবেক সভাপতি আব্দুল কাদের ব্যাপারী, উপজেলা আ.লীগের সহ সভাপতি মীর রেজাউল করিম, জেলা পরিষদের সদস্য মামুনুর রশীদ, পৌর কাউন্সিলর ইভানা আক্তার মিনুসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
লিখিত বক্তব্যে অভিযোগ করে তারা জানান, ১টি স্বার্থানেস্বী মহল মডেল মসজিদ নির্মাণের জন্য শুরু থেকেই স্থান নির্বাচন, জমি অধিগ্রহণসহ সকল কর্মকাÐ চলছে অতি গোপনে। শুধু জমি অধিগ্রহণেই মালিকের সাথে আতাত করে ১ থেকে দেড় কোটি টাকা আত্মসাৎ করার চক্রান্ত শেষ পর্যায়ে। এই অনিয়মের সাথে পাঁচবিবি উপজেলার সদ্য বিদায়ী ইউএনও রাজিবুল আলম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখার ১ কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা জড়িত রয়েছেন বলেও তারা জানান।
এ ঘটনায় স্থান পুননির্বাচনের জন্য ইতোমধ্যেই পাঁচবিবি উপজেলার প্রায় ২শতাধিক মানুষের স্বাক্ষর সম্বলিত একটি আবেদনপত্র ধর্ম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে বিষয়টি তদন্ত করার জন্য জেলা প্রশাসককে তদন্তের নির্দেশ প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ