Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আইরিশদের নতুন অধিনায়ক অ্যান্ড্রু বালবর্ণি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ৯:১৬ পিএম

আইরিশদের নতুন অধিনায়ক অ্যান্ড্রু বালবর্ণি
অ্যান্ড্রু বালবর্ণি আয়ারল্যান্ডের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক হিসাবে নিয়োগ পেয়েছেন । দীর্ঘকালীন দায়িত্বে থাকা উইলিয়াম পোর্টারফিল্ডের জায়গায় তিনি অধিনায়কত্ব করবেন।
২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ২৮ বছর বয়সী বলবর্ণি পঞ্চম ব্যক্তি হয়েছেন। ২০২০ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে প্রথম নেতৃত্ব দেবেন বালবর্ণি। নেতৃত্বের ভূমিকায় তিনি অপরিচিত নন । ২০১০ বিশ্বকাপে আয়ারল্যান্ড অনূর্ধ্ব -১৯ দলের নেতৃত্ব দিয়েছিলেন।
বালবর্ণি বলেন :‘আমার দেশের অধিনায়ক হওয়ার জন্য এটি সম্মানের । আমরা একটি নতুন বছরের ব্যস্ততায় যাওয়ার কারণে আমি খুব উচ্ছ্বসিত । এটি কেবল আমার জন্য নয়, আমার পরিবার এবং এখন পর্যন্ত আমার ক্রিকেট যাত্রায় যারা রয়েছেন তাদের প্রত্যেকের জন্য – বিশেষত আমার কোচ, সতীর্থ এবং পামব্রোক ক্রিকেট ক্লাবের বন্ধুদের জন্য এটি একটি গর্বের মুহূর্ত।’
তিনি আরো বলেন, ‘উইলিয়াম পোর্টারফিল্ড মাঠে এবং বাইরে একজন আশ্চর্যজনক নেতা ছিলেন । এই দল এগিয়ে যাওয়ার জন্য উইলিয়ামের এখনও বিশাল ভূমিকা রয়েছে এবং আমি পরের দু’বছর ধরে তাঁর সাথে কাজ করার অপেক্ষায় রয়েছি ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ