Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

অ্যাবটের ফেরার ম্যাচে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


প্রথমে বিধ্বংসী বোলিংয়ের পর দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। চার ওভার বল করে মাত্র ১৪ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শন অ্যাবট। ২০১৪ সালে শন অ্যাবটের বল খেলতে গিয়েই মাথায় বল লেগে মৃত্যু হয়েছিল ফিলিপ হিউজের। এত দিন পর এই ম্যাচ দিয়েই অস্ট্রেলিয়া দলে ফিরলেন শন অ্যাবট। পাঁচ বছর পর জাতীয় দলে ফেরাটাকে ম্যাচসেরা হয়েই স্মরণীয় করে রাখলেন তিনি। অ্যাবটের ফেরার ম্যাচে পাকিস্তানকে গতকাল ১০ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়াও।

পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বোলাররা ভয়ঙ্কর রূপে হাজির হয়েছিলেন পাকিস্তানের সামনে। স্বাগতিক পেসারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান করতে পারে সফরকারীরা। সহজ এই লক্ষ্য কোনও উইকেট না হারিয়ে ৪৯ বল আগে টপকে যায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা। প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।
কেন রিচার্ডসন ৩টি উইকেট পেয়েছেন। শন অ্যাবট ও মিচেল স্টার্ক পেয়েছেন ২টি করে উইকেট। পাকিস্তানের দুই ব্যাটসম্যান- ইখতিখার আহমেদ (৪৫) ও ইমাম-উল-হক (১৪) কেবল যেতে পেরেছেন দুই অঙ্কে। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৬) শুরুতেই ফেলেন প্যাভিলিয়নে। তার ব্যর্থতার পথে হেঁটে দলকে বিপদে ছেড়ে আসেন মোহাম্মদ রিজওয়ান (০), হারিস সোহেল (৮), খুশদিল শাহ (৮) ও ইমাদ ওয়াসিম (৬)।

১০৭ রানের লক্ষ্যে কোনও অসুবিধাই হয়নি অস্ট্রেলিয়ার। ফিঞ্চ (৫২*), ওয়ার্নার (৪৮*) ঝড়ে পেয়েছে ১০ উইকেটে বিশাল জয়। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন অবশ্য অস্ট্রেলিয়ান পেসার শন অ্যাবট। আর এই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও সিরিজসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ