Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মঠবাড়িয়ায় বুলবুলের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১০:১৩ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষয়ক্ষতি নিরসনে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। শুক্রবার সকালে¡ ফায়ার সার্ভিস প্রতিনিধি, ঘূর্ণিঝড় প্রস্ততি কর্মসূচির (ঈচ্চ) ইউনিট টিম লিডার ও ইউপি চেয়ারম্যান ও সদস্যগণদের নিয়ে আগাম প্রস্ততি মূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জিএম সরফরাজ। সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

দুর্যোগ কালিন আশ্রয়ের জন্য উপজেলার ৫৮টি সরকারি সাইক্লোন সেল্টার এবং স্কুল , কলেজ, মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া উপজেলায় সিপিপির ৮৫টি ইউনিটে মোট ১২৭৫ জন স্বেচ্ছাসেবক প্রস্তত রয়েছেন।

ইতোমধ্যে উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকা তুষখালী, বড়মাছুয়া, আমড়াগাছিয়া, সাপলেজা, বেতমোড় ইউনিয়নসহ সিপিপির প্রতিটি ইউনিটে সতর্ক সংকেত হিসেবে লাল পতাকা উত্তোলন করা হয়েছে। শুক্রবার সন্ধা থেকে মঠবাড়িয়া পৌর শহরসহ ঝুঁকিপূর্ণ এলাকার জনসাধারণকে সচেতন করার জন্য সিপিপি মাইকিং করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ