Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নেছারাবাদে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:৫৭ পিএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব দেখা দিয়েছে। গত শুক্রবার থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার পর্যন্ত উপজেলার সমস্ত এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টিসহ হালকা ধমকা হাওয়া বইছে। বৃষ্টির কারণে রাস্তাঘাট কর্দমাক্তের কারণে জনজীবনে অস্বস্তি নেমে এসেছে। সবমিলিয়ে জনমনে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

বুলবুল মোকাবেলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি প্রস্তুতি সভাও করা হয়েছে। আবহাওয়া অফিসের দেওয়া দশ নম্বর সতর্ক সংকেতে পিরোজপুরের নেছারাবাদ উপজেলা আওতায় রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে উপজেলার দশটি ইউনিয়ন পরিষদ থেকেই মানুষজনদের সতর্ক করার জন্য এলাকায় এলাকায় মাইকিং এর জন্য অনুরোধ করা হয়েছে। ঘূর্ণিঝড় জনিত কারণে শনিবার সকাল থেকেই উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সকাল এগারটার দিকে একবার বিদ্যুৎ আসলেও তা মূহুর্তের মধ্যই চলে যায়। এদিকে ঘূর্নিঝড় মোকাবেলায় উপজেলায় সার্বক্ষনিক দুটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জানিয়েছেন, ঘূর্নিঝড় বুল বুল মোকাবেলায় এখানে ৩১টি আশ্রয়কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে। ঘূর্নিঝড় মোকাবেলায় ইতোমধ্য একটি আগাম প্রস্তুতিসভা করা হয়েছে। মানুষকে নিরাপদে নেয়ার জন্য আশ্রয়কেন্দ্রসহ উপজেলার স্কুল কলেজ খোলা রাখতে অনুরোধ জানানো হয়েছে। সার্বক্ষনিক তারা বন্যার আপডেটের খবর রেখে মানুষকে সচেতন বার্তা দিয়ে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ