Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রাথমিক উপবৃত্তি বিতরণ করবে রূপালী ব্যাংক শিওরক্যাশ

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সারা দেশে প্রাথমিক ছাত্রছাত্রীদের উপবৃত্তির বিতরণের জন্য রূপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করবে। গতকাল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও রূপালী ব্যাংকের মধ্যে এই বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এবং রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেনের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ হুমায়ুন খালিদ এবং রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব (নিয়মিত) মোঃ নজরুল ইসলাম খান, অতিরিক্ত সচিব মোঃ গিয়াস উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব ডঃ মোঃ আবু হেনা মোস্তফা কামাল, রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী এবং শিওরক্যাশের চিফ এক্সিকিউটিভ অফিসার ডঃ শাহাদাত খান, চীফ বিজনেস অফিসার জনাব মোঃ আবু তালেবসহ মন্ত্রণালয় এবং রূপালী ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।
প্রাথমিকভাবে মোবাইল ব্যাংকিং-এ উপবৃত্তি বিতরণ পদ্ধতিটি পাইলট হিসেবে চালু হচ্ছে এবং পরবর্তী কিস্তি থেকে সারাদেশে সব ছাত্র-ছাত্রীই রূপালী ব্যাংক শিওরক্যাশ-এর মাধ্যমে তাদের উপবৃত্তি পাবে। এই কার্যক্রমে কারিগরি সহযোগিতা প্রদান করছে প্রগতি সিস্টেমস লিমিটেড।
মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, “মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে উপবৃত্তি বিতরণ সরকারের পেমেন্ট ডিজিটালাইজেশন উদ্যোগের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে সুবিধাভোগী মা-বাবার মোবাইল একাউন্টে উপবৃত্তির টাকা সরাসরি পাঠিয়ে দেয়া হবে এবং আমাদের বিতরণ ব্যবস্থা আরো সহজ, দক্ষ ও স্বচ্ছ হবে।”
সচিব মোঃ হুমায়ুন খালিদ বলেন, “এই কার্যক্রমের অংশ হিসেবে আমরা প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একটি ডাটাবেস তৈরি করছি যা পরবর্তীতে নানাবিধ পরিকল্পনা ও গবেষণায় কাজে লাগবে।”
ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন বলেন, “সরকারের সবচেয়ে বড় জনসেবামূলক অর্থ বিতরণ কর্মকাÐের ডিজিটাল কার্যক্রম প্রকল্পে অংশগ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। এখানে উল্লেখযোগ্য যে, বাংলাদেশের সরকারি ব্যাংকগুলোর মধ্যে রূপালী ব্যাংক সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে।” Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

Show all comments
  • siysm ১৫ এপ্রিল, ২০১৭, ৫:০৫ পিএম says : 0
    blance দেখতে চাই, কত কত ডায়াল করবো।
    Total Reply(1) Reply
  • মিঠু রায় ১১ জুন, ২০১৭, ৩:৪০ পিএম says : 0
    আমার মোবাইল এ যে উপবৃওির টাকা পাঠানো হয়েছে এটা আমি কিভাবে উঠাবো এটা একটু আমাকে জানাবেন
    Total Reply(0) Reply
  • Tanver ১৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৮:১৩ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আমার টাকা পাইনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন