Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৩:১১ পিএম

ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার আশঙ্কায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর শনিবার বিকেল ৪টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারওয়ার ই জামান দৈনিক ইনকিলাবকে বলেন, বিকেল চারটা থেকে ১৪ ঘণ্টা বিমান উঠানামা বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার ভোর ছয়টা পর্যন্ত বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিমানবন্দর চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি জানান, সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত নির্ধারিত ফ্লাইটগুলো ওঠানামা করবে। বাকি কিছু ফ্লাইট বাতিল হয়ে যাবে।

এদিকে দেশের প্রধান সমুদ্র বন্দরের কার্যক্রমও বন্ধ রয়েছে। জেটি থেকে বড় বড় জাহাজ বহির্নোঙ্গরে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। কোস্টার জাহজগুলোকে কর্ণফুলীর উজানে নিয়ে নোঙ্গর করা হয়েছে। বন্দর এলাকায় ভারী যানবাহনের জটলা নেই। দেশের সবচেয়ে বড় ইপিজেড চট্টগ্রাম ও কর্ণফুলী ইপিজেডে কারখানা ও গুদামের মালামাল সরিয়ে নেওয়া হচ্ছে। দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা চাক্তাই, খাতুনগঞ্জ ও আছদগঞ্জে ব্যবসা-বাণিজ্য স্থবির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ