Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দুবাই এক্সপো-২০২০ ইসরায়েলিদের জন্য উন্মুক্ত : আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম

দুবাই এক্সপো-২০২০ ইসরায়েলি নাগরিকদের জন্য উন্মুক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত। আসন্ন এক্সপোতে ইসরায়েল অংশ নেবে বলে নিশ্চিত করেছেন আরব আমিরাতের পর্যটন বিকাশের সহকারী পরিচালক মোহাম্মদ খাতের।

তিনি বলেন, আমি বিশ্বাস করি আল্লাহ চাইলে তারা প্রদর্শনী দেখতে আসবেন। ইতোমধ্যে কয়েকশ’ ইসরায়েলি আমিরাতে প্রবেশ করেছেন, আমরা তাদের সবাইকে অতিথি হিসেবে পেয়ে আনন্দিত।

২০২০ সালের ২০ অক্টোবর থেকে শুরু হয়ে ২০২১ সালের ১০ এপ্রিল পর্যন্ত চলবে দুবাই এক্সপো। ১৯২টি দেশ দুবাইয়ে এক্সপোতে অংশ নেওয়ার বিষয়ে নিশ্চিত করেছে।
ইসরায়েলি নাকরিকদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের প্রাথমিক অনুমতি দেওয়া হবে যাতে তারা দুবাই এক্সপো-২০২০-এ অংশ নিতে পারেন। এ মেলায় ইসরায়েলের একটি প্যাভেলিয়ন থাকবে।

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইসরায়েলের কোনও কূটনৈতিক সম্পর্ক নেই। এক্সপো উপলক্ষে এর আগে ইসরায়েলের এক মন্ত্রী সংযুক্ত আরব আমিরাত পরিদর্শন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত


আরও
আরও পড়ুন