Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ওজিলের ওপর হামলাকারীর ১০ বছরের সাজা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৪:২৫ পিএম

জার্মানির তারকা ফুটবলার মেসুত ওজিল ও তার আর্সেনাল ক্লাব সতীর্থ সিড কোলাসিনাকের ওপর সশস্ত্র হামলার ঘটনায় অ্যাশলে স্মিথ নামের এক হামলাকারীর ১০ বছরের জেল হয়েছে। ৩০ বছর বয়সী এই ব্যক্তির বিরুদ্ধে ডাকাতি ও হামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এ সাজা দেয়া হয়েছে।
লন্ডনের স্নারেসব্রুক ক্রাউন আদালতে স্মিথের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়। এরপর গতকাল শুক্রবার হ্যারো ক্রাউন আদালতে তাকে দণ্ডিত করা হয়। এছাড়া মামলার আরেক আসামি জর্ডান নর্থওভারের দোষও প্রমাণিত হয়েছে। পরবর্তী তারিখে তার সাজা শোনানো হবে।
প্রসঙ্গত, গত ২৫ জুলাই মেসুত ওজিলের গাড়ি অপহরণ করার চেষ্টা করে অপহরণকারীরা। সে সময় ওজিলের সঙ্গে ছিলেন তার আর্সেনাল টিমমেট কোলাসিনাক। লন্ডনের প্ল্যাটস লেনে স্থানীয় সময় বিকাল ৫টার দিকে ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন তারা। এরপর সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায়। ভিডিও ফুটেজে দেখা যায়, দুজন মোটরসাইকেল আরোহী ওজিল-কোলাসিনাকের গাড়ি থামায়; অপহরণকারী দুজনের একজনের হাতে ছুরি ছিল। দ্রুত গাড়ি থেকে লাফিয়ে নামেন কোলাসিনাক। উপায় না পেয়ে কোলাসিনাক অপহরণকারীদের সাথে কিছুটা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। তবে গাড়ির ভেতরেই ছিলেন ওজিল।
এরপর আর্সেনাল ক্লাব কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে একটি বিবৃতি দেয়। তাতে তারা জানায়, দুইজনই সুস্থ আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ