Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আদালতের রায় মুসলমানদের ওপর চাপ বৃদ্ধি করবে : পাক পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৪:৫০ পিএম

বাবরি মসজিদের রায় ভারতের নিপীড়িত মুসলমানদের ওপর আরও বেশি চাপ সৃষ্টি করবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ শাহ কুরেছি।

বাবরি মসজিদ মামলার রায় ঘোষণার পর পাকিস্তানের শক্তিশালী সংবাদমাধ্যম জিও নিউজের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেছেন।
আজকেই কেন বাবরি মসজিদের রায় ঘোষণা করা হলো- এমন প্রশ্ন তুলে কুরেশি বলেন, বাবরি মসজিদের রায় দেয়ার জন্য ভারতের সুপ্রিমকোর্টের ওপর চাপ ছিলো। এটা মোদির ঘৃণার রাজনীতির প্রমাণ, নয়তো এত আচমকা কেন রায় ঘোষণা করা হবে?

পররাষ্ট্র দফতরের বিবরণ পড়ার পর এ বিষয়ে সরকারিভাবে একটি বিবৃতি জারি করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, শনিবার বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায়ে ভারতের সর্বোচ্চ আদালত অযোধ্যার বিতর্কিত ওই ভূমিতে একটি মন্দির নির্মাণের নির্দেশনা দিয়েছেন। পরিবর্তে অযোধ্যার অন্য কোনও স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর ভূমি পাবে মুসলিমরা।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মামলার রায় ঘোষণা শুরু করেন দেশটির সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ।
সর্বোচ্চ আদালতের রায়ে বলা হয়েছে, বিতর্কিত স্থানটি সরকারি ট্রাস্টকে দেওয়া হবে। বাবরি মসজিদের ওই ২ দশমিক ৭৭ একর জমি পাবে হিন্দুরা। আগামী তিন মাসের মধ্যে একটি ট্রাস্টি বোর্ড গঠন করবে সরকার। পরে সেখানে মন্দির প্রাঙ্গণ নির্মাণ করবে তারা। পরিবর্তে অযোধ্যার অন্য স্থান থেকে মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি পাবে মুসলিমরা।



 

Show all comments
  • mirjamansk65@gmail.com ৯ নভেম্বর, ২০১৯, ৮:৫৩ পিএম says : 0
    আমাকে join করুন
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১০ নভেম্বর, ২০১৯, ৩:৫৫ এএম says : 0
    এত বড় ঘৃণিত রায় দিলো ভারতের ..... সুপ্রিমকোর্ট ওদের ধংস অনিবার্য। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Shahin Sarder ১০ নভেম্বর, ২০১৯, ১১:০০ এএম says : 0
    A ta mislimder jonno boroi kosto dayok . Karon muslim der kase sobcheye pobotro isthan holo mosjid , r muslim mosjid nirman korte jane , donsho noy , so sad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ