Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বাবরি মসজিদের রায়ের পর নরেন্দ্র মোদি যা বললেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৪:৫৩ পিএম

বাবরি মসজিদ মামলার রায় ঘোষণার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, অযোধ্যা রায় মানুষের মধ্য বিচার বিভাগের প্রতি আবারও আস্থা ফিরিয়ে আনবে। পাশাপাশি শান্তি ও ঐক্যতা বজায় রাখারও আহ্বান জানান তিনি।

বাবরি মসজিদ মামলার রায় ঘোষণার পর এক টুইট বার্তায় তিনি লেখেন, “অযোধ্যা মামলায় রায় দিয়েছে মাননীয় সুপ্রিম কোর্ট। এই রায় কোনও পক্ষের জয় বা পরাজয় হিসেবে দেখা উচিত নয়। সে রাম ভক্তি হোক, বা রহিম ভক্তি, আমাদের একান্ত প্রয়োজন রাষ্ট্রীয় ভক্তির ওপর জোর দেওয়া। শান্তি ও সম্প্রীতি রক্ষিত হোক।”
প্রসঙ্গত, শনিবার বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায়ে ভারতের সর্বোচ্চ আদালত অযোধ্যার ওই ভূমিতে একটি মন্দির নির্মাণের নির্দেশনা দিয়েছেন। পরিবর্তে অযোধ্যার অন্য কোনও স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর ভূমি পাবে মুসলিমরা।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মামলার রায় ঘোষণা শুরু করেন দেশটির সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ।
সর্বোচ্চ আদালতের রায়ে বলা হয়েছে, বিতর্কিত স্থানটি সরকারি ট্রাস্টকে দেওয়া হবে। বাবরি মসজিদের ওই ২ দশমিক ৭৭ একর জমি পাবে হিন্দুরা। আগামী তিন মাসের মধ্যে একটি ট্রাস্টি বোর্ড গঠন করবে সরকার। পরে সেখানে মন্দির প্রাঙ্গন নির্মাণ করবে তারা। পরিবর্তে অযোধ্যার অন্য স্থান থেকে মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি পাবে মুসলিমরা।



 

Show all comments
  • S.hossain ৯ নভেম্বর, ২০১৯, ৫:৫০ পিএম says : 0
    He is the clever man, who used this Controversial issue to got the support of Hindu fundamentalists and grab the throne of Delhi from Gujarat.
    Total Reply(0) Reply
  • Mustafizur Rahman Ansari ৯ নভেম্বর, ২০১৯, ৭:০৪ পিএম says : 0
    Muslim killer and Musjid Killer
    Total Reply(0) Reply
  • Mustafizur Rahman Ansari ৯ নভেম্বর, ২০১৯, ৭:০৫ পিএম says : 0
    Muslim killer and Musjid Killer
    Total Reply(0) Reply
  • Shahinur islam ৯ নভেম্বর, ২০১৯, ৮:৫৫ পিএম says : 0
    Drissoman babori mosjid er pokke riy dile hindo dormer ki koti hoto.ram krisno takle drissoman mosjider pokke ray dito.higsok jogi.lovi.o bicari.onno dormo k o somman kari kokono ram krisno hote pare?
    Total Reply(0) Reply
  • Noor Mohammad ৯ নভেম্বর, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
    গরু মারা জুতা, মুসলমানদের কোন অবস্থাতেই নেয়া উচিত না। হিন্দু দের ভিক্ষার জমিনে আল্লাহর ঘর মসজিদ বানানোর দরকার নাই। ঐ জমি নিতে যে রাজি হবে সে হিন্দু দের দালাল।
    Total Reply(0) Reply
  • M.Hanif ১০ নভেম্বর, ২০১৯, ৮:২২ পিএম says : 0
    মহান আল্লাহ সকলকে হিদায়ত দান করু।
    Total Reply(0) Reply
  • Iskander ১০ নভেম্বর, ২০১৯, ৭:৩৬ এএম says : 0
    এই রায় কোন রাস টিরও রায় হতেপেরেনা এইটা একটা মোন গরা রায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২০ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ