Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মাইলফলকের সামনে রোহিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৪:৫৩ পিএম

বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এখন অমিমাংসীত। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে যায়। এরপর দ্বিতীয় ম্যাচে ভারত জয় তুলে নিয়ে ১-১ ব্যবধানে সমতায় আনে সিরিজ। সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ-ভারত। ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার সামনে থাকছে নিজেকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ বলে ৮৫ রান করে দলকে জেতানোর পাশাপাশি এই ডানহাতি ওপেনার ম্যাচ সেরার পুরস্কার পান।
তৃতীয় বা শেষ ম্যাচে আরেকবার ম্যাচ সেরার পুরস্কার পেলে রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হবেন।
টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১১ বার ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানের সাবেক দলপতি শহীদ আফ্রিদি। আর কেউ এক অঙ্কের বাইরে বেরুতে পারেননি। রোহিতের সামনে থাকছে দুই অঙ্ক ছোঁয়ার হাতছানি।
রোহিত শর্মা বাদে ৯ বার করে টি-টোয়েন্টিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, মোহাম্মদ হাফিজরা। রোহিতের সুযোগ থাকছে তাদের টপকে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ