Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ইন্দুরকানীতে বুলবুলের প্রভাবে জনমনে আতঙ্ক

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৫:৩৯ পিএম

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ১০ নাম্বার মহাবিপদ সংকেতের কারনে পিরোজপুরের ইন্দুরকানীর সর্বস্তরের জনসাধারনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শনিবার সকাল থেকে ভারি বৃষ্টি হচ্ছে এই উপজেলায়। সময় যত গড়িয়ে যাচ্ছে স্বাভাকিকের তুলনায় নদীতে জোয়ারের পানিও বৃদ্ধি পাচ্ছে। অধিকাংশ ধান ক্ষেত ডুবে যেতে শুরু করেছে। উপজেলার তিনদিক থেকে নদী বেষ্টিত হওয়ায় এখানে ক্ষয়ক্ষতির পরিমান অনেক বেশি হওয়ার আশংকা করা হচ্ছে। ঘূর্ণিঝড়ের তান্ডব মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও ত্রান দুর্যোগ বিভাগ । উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৯ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জন সাধারনকে নিরাপদ আশ্রয় গ্রহণ করার জন্য মসজিদে মসজিদে চলছে মাইকিং। এছাড়া প্রতিটি গ্রামে পৃথক ভাবে মাইকিং করা হচ্ছে। এমনকি উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদকেও মাইকিং করতে দেখা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, আশ্রয়ন কেন্দ্রগুলোতে জনসাধারন আসা শুরু করেছে। সন্ধ্যার মধ্যে আশ্রয় কেন্দ্রে শুকনা খাবার বিতরণ করা হবে। সন্ধ্যার মধ্যে যদি কেউ আশ্রয় কেন্দ্রে না আসে প্রয়োজনে তাদেরকে পুলিশের মাধ্যমে নিয়ে আসা হবে। দশ হাজার মানুষের জন্য শুকনা খাবারের ব্যবস্থা করা হয়েছে। বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, দিয়াশ লাইট, মোববাতির ব্যবস্থা রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ