Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চট্টগ্রামে নিরাপদ আশ্রয়ের খোঁজে উপকূলের বাসিন্দারা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম

ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুল এর আঘাত থেকে জানমাল রক্ষায় নিরাপদে আশ্রয়ে ছুটছেন উপকূলের বাসিন্দারা। শনিবার আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে চট্টগ্রাম সমুদ্রবন্দর ও তৎসংলগ্ন এলাকায় ৯ নম্বর মহাবিপদ সঙ্কেত ঘোষণার পর উপকূলের বাসিন্দাদের নিরাপদে সরে যেতে মাইকিং শুরু হয়। বিকেলের পর থেকে লোকজন আশ্রয়কেন্দ্রে ছুটতে থাকেন। বন্দরনগরীর পতেঙ্গা, দক্ষিণ হালিশহর, কাট্টলী, জেলার সীতাকু-, আনোয়ারা, বাঁশখালী ও দ্বীপ উপজেলা সন্দ্বীপের উপকূলের বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে যেতে শুরু করেছেন।
উপকূলীয় এলাকার লোকজনকে সরাতে জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, রেডক্রিসেন্ট একযোগে কাজ করছে। উপকূলীয় এলাকার এসব লোকজনকে নিরাপদ আশ্রয়ে রাখতে চট্টগ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ৪৭৯টি আশ্রয়কেন্দ্র ছাড়াও ২ হাজার ২৬৯টি প্রাথমিক বিদ্যালয় এবং ১ হাজার ২৫০টি মাধ্যমিক বিদ্যালয়কে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। এসব আশ্রয়কেন্দ্রে প্রায় ৮লাখ মানুষ আশ্রয় নিতে পারবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ