Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা গড়তে তুরস্ক অঙ্গীকারাবদ্ধ : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৬:১০ পিএম

হাঙ্গেরির সঙ্গে চুক্তিভুক্ত প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করতে তুরস্ক বদ্ধপরিকর বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। গতকাল শুক্রবার (৮ নভেম্বর) হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে দেশটির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে দ্বিপাক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
এরদোগান বলেন, হাঙ্গেরিতে তুর্কিদের বিনিয়োগ ও ব্যবসায়ী কার্যক্রমকে আমি স্বাগত জানাচ্ছি, এতে পারস্পরিক সম্পর্কের উন্নতি হচ্ছে।
তিনি আরও বলেন, হাঙ্গেরি ও তুরস্কের যৌথ প্রতœতাত্তি¡ক নিদর্শন ও সংস্কৃতি রক্ষায় উভয় দেশের সাহায্য সহযোগিতা একটি রোল মডেল। গত বছরে ভিক্টর অরবানের সঙ্গে মিলে গুল বাবার সমাধি পুনঃসংস্কার করে নতুন করে খুলে দিয়েছি- যে কারণে দর্শনার্থীদের থেকে বিপুল বাহবা পেয়েছি আমরা উভয়ই।
প্রসঙ্গত, তুরস্ক-হাঙ্গেরি পারস্পরিক রণকৌশল সহযোগিতার চতুর্থ কাউন্সিলে অংশ নিতে সরকারি এক সফরে এরদোগান এখন বুদাপেস্টে অবস্থান করছেন।



 

Show all comments
  • Mazharul Islam ১১ নভেম্বর, ২০১৯, ২:১৭ পিএম says : 0
    Excellent
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ