Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গাজীপুর সিটিকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলা হবে- মেয়র জাহাঙ্গীর আলম

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৬:১১ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এড. মো: জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুরকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশন কাজ করছে। টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দু’পাশে কোথাও কোন অবৈধ দোকানপাট রাখা যাবে না। মহাসড়কসহ শাখা সড়কের পাশে গড়ে তোলা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। টঙ্গীতে স্থায়ী ভাবে একটি ট্রাক টার্মিনাল নির্মাণের প্রয়োজনীয় কার্যক্রম হাতে নেয়া হয়েছে। মহাসড়কে যত্রতত্র ভাবে যেন ট্রাক ও কভার্ড ভ্যান না রাখা হয়। গতকাল শনিবার দুপুরে টঙ্গীর চেরাগআলী ট্রাক স্ট্যান্ডে গাজীপুর জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা ট্রাক ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মির্জা শামীম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন, সামসুল আলম মাস্টার, আওয়ামীলীগ নেতা কাজী মোহাম্মদ সেলিম, কামাল হোসেন, হাজী ইয়াছিন মিয়া, মাসুম বিল্লাহ বিল্পব প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্য জেলা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন সড়ক পরিবহন আইন-২০১৮ কিছু ধারা সংশোধনের আহ্বান জানিয়ে বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮এর কতিপয় ধারা কার্যকর হলে পণ্য পরিবহনের কোনো গাড়ি রাস্তায় চলাচল করতে পারবে না। তিনি আরও বলেন, দেশের সড়ক পরিবহন ব্যবস্থা, পার্কিংয়ের জন্য সরকারের নির্ধারিত স্থান নির্ধারণ না করা, ট্রাক-কভার্ডভ্যান গাড়ির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা, হালকা-মাধ্যম-ভারি লাইসেন্স প্রদানের জটিলতা, বিআরটিএ কাগজপত্রের জটিলতাসহ নানাবিধ জটিলতা নিরসন না করে এই আইন কোনোভাবেই মালিক-শ্রমিকরা মানতে পারবে না। সড়ক পরিবহন আইন-২০১৮ কিছু ধারা সংশোধন করে পরিবহন সেক্টরের নানাবিধ সমস্যা সমাধান করার জন্য মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে গাজীপুর সিটি মেয়রের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছে আবেদন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ