Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দুর্নীতি নির্মূলে ক্রমশ দেশের সব জেলায় অভিযান শুরু হবে: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৬:১৮ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান শুদ্ধি অভিযান একে একে দেশের সব জেলায় চালানো হবে।

শনিবার (৯ নভেম্বর) সিলেট নগরীর কাজী নজরুল অডিটোরিয়ামে ডিজিটাল সেবা কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

সিলেটে দুর্নীতি বিরোধী অভিযানের ব্যাপারে জানতে চাইলে আব্দুল মোমেন বলেন, দেশকে দুর্নীতিমুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুদ্ধি অভিযান শুরু করেছেন। প্রধানমন্ত্রীর এ উদ্যোগ সাধারণ মানুষের কাছে প্রশংসনীয়। দুর্নীতি নির্মূলে ক্রমশ দেশের সব জেলায় এ অভিযান শুরু হবে।

সিলেটে ডিজিটাল সেবা কার্যক্রমের ব্যাপারে মন্ত্রী বলেন, এখন থেকে জায়গা জমির পর্চা বা অন্য কোনো সেবা পেতে আর ভূমি অফিসে ধর্না দিতে হবে না। মুঠোফোনে ৩৩৩ চেপেই পাওয়া যাবে এ সংক্রান্ত সেবা। এতে সময় ও অর্থ বাঁচবে, দূর হবে মানুষের হয়রানি।

‘ডিজিটাল সিলেট নগর গড়া আমার নির্বাচনী ইশতেহারে ছিল। ডিজিটাল সিলেট কার্যক্রমের মাধ্যমে এক নতুন অধ্যায় শুরু হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন মানুষের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেওয়া। এ পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়।’

সিলেতে এ ডিজিটাল সেবা কতোটা নির্বিঘ্ন হবে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন কোনো কিছু চালু হলে প্রথম দিকে এর কিছু অসুবিধা থাকতেই পারে। কোনো সমস্যা দেখা দিলে সেগুলো সমাধানের চেষ্টা করা হবে।



 

Show all comments
  • Yourchoice51 ৯ নভেম্বর, ২০১৯, ১০:২১ পিএম says : 0
    শুদ্ধি অভিযান চালাচ্ছে কে? আকাশ থেকে মহান আল্লাহতালা কি স্পেশাল ফেরেশতা পাঠিয়েছেন? জনগণ তো দেখছে কি হচ্ছে, এক চোর আরেক চোরকে বলছে : "তুই চোর"।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ